বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে একদিনে ৪১ জনের শরীরে করোনা শনাক্ত

দিনাজপুর প্রতিনিধিঃ- দিনাজপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এ জেলায় । এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এক হাজার ৩৯ জনে পৌঁছলো। একই সময়ে নতুন ১৫ জনসহ এ পর্যন্ত ৬১০ জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। আর গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্ত এক হাজার ৩৯ জনের মধ্যে ৬১০ জন সুস্থ ও ১৯ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা রয়েছে ৪১০ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, মঙ্গলবার (১৪ জলাই) রাত ৯টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগির সংখ্যা দাড়ালো এক হাজার ৩৯ জনে। আর নতুন ১৫ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬১০ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় একজনসহ এ পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে।
নতুন আক্রান্ত ৪১ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলাতেই ৩৩ জন, বিরলে ৩ জন, পার্বতীপুরে দুইজন, খানসামায় একজন, কাহারোলে একজন ও ঘোড়াঘাট উপজেলায় একজন। আর নতুন সুস্থ ১৫ জনের মধ্যে সদরে ৫ জন, কাহারোলে ৫ জন, ফুলবাড়ীতে ৩ জন, বীরগঞ্জে একজন ও ঘোড়াঘাট উপজেলায় একজন।
সিভিল সার্জন আরো জানান, আক্রান্ত মোট ১০৩৯ জনের মধ্যে সদর উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ৩৮৫ জন। এর মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯৩ জন, মৃত্যু হয়েছে ৫ জনের ও বর্তমান আক্রান্ত ১৮৭ জন। বিরলে মোট আক্রান্ত হয়েছে ৬৫ জন, সুস্থ হয়েছে ৪৩ জন ও বর্তমানে আক্রান্ত ২২ জন। বিরামপুরে মোট আক্রান্ত ১১২ জন, সুস্থ হয়েছে ৬৭ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত ৪৪ জন। বীরগঞ্জে মোট ৩০ জন, সুস্থ ২০ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ৮ জন। বোচাগঞ্জে মোট আক্রান্ত ২৪ জন, সুস্থ হয়েছে ২০ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত দুইজন। চিরিরবন্দরে মোট আক্রান্ত ৭৫ জন, সুস্থ ৫৩ জন, মৃত ৩ জনের ও বর্তমানে আক্রান্ত ১৯ জন। ফুলবাড়ীতে মোট আক্রান্ত ৪১ জন, সুস্থ হয়েছে ২৪ জন, মৃত দুইজন ও বর্তমানে আক্রান্ত ১৫ জন। ঘোড়াঘাট উপজেলায় মোট আক্রান্ত ৬৩ জন, সুস্থ হয়েছে ৪৪ জন ও বর্তমানে আক্রান্ত ১৯ জন। হাকিমপুরে মোট ১২ জন, সুস্থ হয়েছে ৮ জন ও বর্তমানে আক্রান্ত ৪ জন। কাহারোলে মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ হয়েছে ২৯ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত ১২ জন। খানসামায় মোট আক্রান্ত ৪৭ জন, সুস্থ হয়েছে ৩৪ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত ১২ জন। নবাবগঞ্জে মোট আক্রান্ত ৫৩ জন, সুস্থ হয়েছে ৩৩ জন, মৃত একজন ও বর্তমানে আক্রান্ত ১৯ জন। এবং পার্বতীপুর উপজেলায় মোট আক্রান্ত ৮১ জন, সুস্থ হয়েছে ৪২ জন, মৃত একজন ও বর্তমানে ৩৮ জন।
তিনি জানান, এ পর্যন্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৫ জন, বিরামপুরে একজন, বীরগঞ্জে দুইজন, বোচাগঞ্জে দুইজন, চিরিরবন্দরে ৩ জন, ফুলবাড়ীতে দুইজন, কাহারোলে একজন, খানসামা একজন, নবাবগঞ্জ একজন ও পার্বতীপুরে উপজেলায় একজন। তিনি জানান, দিনাজপুর জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মৃত্যুবরণ করেছে ১৯ জন। আর এ পর্যন্ত করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছে ২২ জন।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘন্টায় ১১০টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৪১ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় ১৩৪টসহ এ পর্যন্ত ৮৫০৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ১১০টিসহ ৮৩৮৮টি নমুনা পরীক্ষার করা হয়েছে। গত ২৪ ঘন্টায় ১৭৪ জনসহ এ পর্যন্ত ১৪৯৪৬ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। আর বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৩৮৩ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ১২ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫ জন ও ১৯ জনের মৃত্যু হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

এই বিভাগের আরো খবর