রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নওগাঁয় করোনা পরীক্ষার পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনের দাবীতে মানববন্ধন

রহিদুল ইসলাম রাইপ নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় করোনা ভাইরাস পরীক্ষার জন্য পিসিআর ল্যাব এবং আইসিইউ স্থাপনের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতালে এই ল্যাব স্থাপনের দাবীতে মানব বন্ধন কর্মসুচী পালন করেছে নওগাঁর সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ।

শনিবার দুপুরে শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে ঘন্টাকাল ব্যাপী এ মানব বন্ধন কর্মসুচী পালন করা হয়।

মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি এ্যাড: ডিএম আব্দুল বারী, সাধারন সম্পাদক এম,এম রাসেল, সংগঠনের সদস্য নাইচ পারভীন ও সুষমা সাথী চৌধূরী প্রমুখ। বক্তারা বলেন, মাননীয় প্রধান মন্ত্রী নওগাঁর ২৮ লাখ জনসংখ্যার কথা বিবেচনা করে তাদের সুচিকিৎসার জন্য নওগাঁ মেডিকেল কলেজ ও হাসপাতাল দিয়েছেন। করানা ভাইরাসের প্রাদুর্ভাবে করোনা পরীক্ষার জন্য নওগাঁয় পিসিআর ল্যাব ও আইসিইউ খুব জরুজী।
পিসিআর ল্যাব ও আইসিইউ না থাকায় এখানকার জনগনের করোনার নমুনার পাঠাতে এবং রোগীকে নিবির পর্যবেক্ষনের জন্য পাঠাতে হয় রাজশাহী মেডিকেলে।

সেখান থেকে রিপোর্ট আসতে সময় লাগছে সপ্তাহের অধিক ফলে এখানকার জনগনের অনেক সমস্যায় পড়তে হচ্ছে।

তাই জনগনের সুচিকিৎসায় জন্য অনতিবিলম্বে নওগাঁ মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাব ও আইসিইউ স্থাপনের কোর দাবী জানান তারা।

 

এই বিভাগের আরো খবর