সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাধবদী বাজার মোবাইল ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর বার্ষিক নৌকা ভ্রমণ অনুষ্ঠিত

এম.শরীফ হোসেন, মাধবদী( নরসিংদী) প্রতিনিধি: মাধবদী বাজার মোবাইল ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর বার্ষিক নৌকা ভ্রমণ ২০২০ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ আগস্ট) সকাল সাড়ে নয়টার মাধবদী থানাধীন খিলগাঁও ঘাট থেকে মাধবদী বাজার মোবাইল ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সৌজন্যে ব্রাহ্মনবাড়িয়ার বাঞ্চারামপুরের ওয়াই ব্রীজ ও স্বপ্নদীপের উদ্দেশ্য নৌকা ভ্রমণ শুরু হয়। মেঘনার উত্তাল তরঙ্গের সাথে হেলেদুলে খেলা করতে করতে নৌকা এগিয়ে উত্তাল তরঙ্গ আর মাতাল সমীরনের গভীর মিতালীর সঙ্গে যুদ্ধ করে দুপুর ২ টায় নৌকা তার আপন গন্তব্যে পৌঁছে। দুপুরে নৌকা তার গন্তব্যে পৌঁছলেও পাহাড়সম ঢেউয়ের তান্ডবে সকলের মনে আতঙ্কের ছাপ বয়ে দেয় দীর্ঘক্ষণ। ওয়াই ব্রীজের অসাধারণ নির্মাণ শৈলী ও সৌন্দর্য অবলোকন করে অল্প সময়ের মধ্যেই নদীর ভয়ংকর ক্ষত ভূলে সকলের মাঝে চাঞ্চল্য ফিরে আসে।

দুপুর সাড়ে তিনটায় মধ্যাহ্ন ভোজের পর নদী বিধৌত বাঞ্চারামপুরের ওয়াই ব্রীজ সংলগ্ন এলাকা পরিদর্শন করে স্বপ্নদীপের উদ্দেশ্য রওয়ানা দিয়ে সেখানে পৌঁছে ফুটবল খেলার আয়োজন করা হয়। খেলাশেষে আরিফ টেলিকমের পক্ষ থেকে সকলের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, মাধবদী বাজার মোবাইল ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সভাপতি সাংবাদিক মনিরুজ্জামান মনির, সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল হান্নান মানিক,যুগ্ম সাধারণ সম্পাদক রেজোয়ান আহম্মেদ রাজু , কোষাধ্যক্ষ সাংবাদিক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক ওবায়েদ উল্লাহ, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, নির্বাহী সদস্য আরিফুর রহমান, মোঃ বাদল মিয়াসহ সমিতির কার্যকরী পরিষদের সদস্য ও সাধারণ সদস্যবৃন্দ।
পুরস্কার বিতরণ শেষে আপন নীড়ে ফেরার পালা শুরু হয়। সূর্য তখন পশ্চিমাকাশে হেলে পড়েছে। চারদিকে শান্ত স্নিগ্ধ পরিবেশ। নদীতেও নেই তরঙ্গের ভয়ংকর উন্মাদনা।
নদীর শান্ত জলরাশি ও নদীমাতৃক বাংলাদেশের গ্রামীণ জনপদের মনোমুগ্ধকর দৃশ্য দেখতে দেখতে কখন যে নৌকা ঘাটে এসে পৌঁছেছে তা কেউ বুঝতেই পারিনি।
আতঙ্ক ও আনন্দ উল্লাসে অতিবাহিত দিনটি সকলের জীবনে চির স্মরনীয় হয়ে থাকবে।

এই বিভাগের আরো খবর