বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৪ ঘন্টায় মৃত্যু ৩০ জনের, আক্রান্ত ২৮২৮ জন

ডেস্ক নিউজ : করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ২ হাজার ৮২৮ জন শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ রোগী শনাক্ত হলেন ৬০ হাজার ৩৯১ জন এবং মারা গেলেন ৮১১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৮০৪ জন। শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে জানান, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৬৪৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৪ হাজার ৮৮টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৮২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৩০ জন।এর মধ্যে পুরুষ ২৩ জন ও নারী ৭ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৮০৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.২ শতাংশ ও মৃত্যুর হার ১.৩৪ শতাংশ। ডা. নাসিমা জানান, বয়স বিশ্লেষণে ৩১-৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৭ জন, ৫১-৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১-৭০ বছরের মধ্যে ৬ জন এবং ৭১-৮০ বছরের মধ্যে ২ ও ৮১-৯০ বছরের মধ্যে একজন মারা গেছেন। তিনি আরও জানান, বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ১২ জন, সিলেটে ৩ জন, রাজশাহীতে ২ জন, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে মারা গেছেন। মৃত রোগীদের মধ্যে হাসপাতালে ১৭ ও বাড়িতে ১৩ জন মারা গেছেন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ। ২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।

এই বিভাগের আরো খবর