শনিবার, ১৪ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

সেনা কর্মকর্তা মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি পুনর্গঠন

ডেস্ক নিউজ :  কক্সবাজারের টেকনাফে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটি পুনর্গঠন করে যুগ্মসচিব পর্যায়ের একজন কর্মকর্তাকে নেতৃত্বে আনা হয়েছে। এই কমিটিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সশস্ত্র বাহিনী বিভাগের একজন প্রতিনিধি সদস্য হিসেবে থাকবেন, যাকে মনোনীত করবেন ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও কক্সবাজারের এরিয়া কমান্ডার।

শনিবার জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব শাহে এলিদ মইনুল আমিন স্বাক্ষরিত এক আদেশে নতুন কমিটি গঠনের কথা জানানো হয়।

পুনর্গঠিত এই তদন্ত কমিটিতে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে আহ্বায়ক করে সাত দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। পুলিশ বিভাগের পক্ষ থেকে এই কমিটিতে সদস্য হিসেবে থাকবেন চট্টগ্রাম রেঞ্জের উপ পুলিশ মহাপরিদর্শকের মনোনীত একজন প্রতিনিধি।
এছাড়া কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাজাহান আলি এই তদন্ত কমিটিতে সদস্য হিসেবে থাকবেন, যাকে শুরুতে এই কমিটির নেতৃত্বে রাখা হয়েছিল।

আদেশপত্রে বলা হয়, সরেজমিনে তদন্ত করে ঘটনার উৎস, কারণ এবং ভবিষ্যতে এমন ঘটনা প্রতিরোধে করণীয় ইত্যাদি উল্লেখ করে সুস্পষ্ট মতামতসহ আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে হবে এই কমিটিকে।

এর আগে, শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় একটি চেকপোস্টে পুলিশের গুলিতে মৃত্যু হয় বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের।

পুলিশ বলছে, পরিচয় দিয়ে তল্লাশিতে বাধা দান ও পরে পিস্তল বের করায় ওই সাবেক সেনা সদস্যকে গুলি করে চেক পোস্টে দায়িত্বরত পুলিশ। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও মাদক উদ্ধার করা হয় এবং দুইজনকে গ্রেফতারও করা হয়। এ ঘটনায় দুটি মামলা দায়ের করার কথাও জানিয়েছে পুলিশ।

নিহত সিনহা মোহাম্মদ রাশেদ খান বাংলাদেশ সেনাবাহিনীর একজন অবসরপ্রাপ্ত মেজর। তিনি যশোর ক্যান্টনমেন্ট এলাকার বীর হেমায়েত সড়কের মৃত এরশাদ খানের ছেলে। একটি তথ্যচিত্র নির্মাণের কথা বলে গত প্রায় একমাস ধরে একজন নারী এবং তিনজন পুরুষসহ কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে অবস্থান করছিলেন তিনি।

এই বিভাগের আরো খবর