বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনারকালে ব্রিটিশ রাজপরিবারে বিয়ে

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বের যে কয়টি দেশ বেশি বিপর্যস্ত হয়েছে তার মধ্যে ব্রিটেন একটি। এখনও এই দেশটিতে কোভিড-১৯তে আক্রান্ত হচ্ছে এবং মারাও যাচ্ছে বহু মানুষ। এরই মধ্যে ব্রিটেনের রাজপরিবারে এক বিয়ের অনুষ্ঠান হয়েছে। আর সেই অনুষ্ঠানে হাজির ছিলেন রানি দ্বিতীয় এলিজাবেথ। খবর সিএনএন, গার্ডিয়ান

শুক্রবারের ওই বিয়ের কথা নিশ্চিত করেছে ব্রিটিশ রাজপ্রাসাদ বাকিংহাম প্যালেস। রানি দ্বিতীয় এলিজাবেথের নাতনি রাজকুমারি বিয়াট্রিস পরিবারের নিকটাত্মীয়দের উপস্থিতিতে এক গোপন অনুষ্ঠানের মাধ্যমে রিয়েল এস্টেট ব্যবসায়ী ধনকুবের এডোয়ার্ডো ম্যাপেলি মোজ্জিকে বিয়ে করেছেন।

রানির ছেলে ও ব্রিটিশ রাজসিংহাসনের উত্তরাধিকারি প্রিন্স অ্যান্ড্রু ও সারাহর কন্যা রাজকুমারি বিয়াট্রিসের বাগদানের কাজ সম্পন্ন হয় গত বছরের জুনে। এ বছরের প্রথম দিকে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়ার কথা ছিল, কিন্তু করোনা মহামারির কারণে বিলম্ব হচ্ছিল। শেষ পর্যন্ত করোনা আবহেই সেই অনুষ্ঠান সম্পন্ন হয়েছে, তবে নিকটাত্মীয়দের উপস্থিতিতে।

গত বছর ম্যাপেলি মোজ্জি রাজকুমারি বিয়াট্রিসকে বিয়েল প্রস্তাব দেন। সেই সময় ওই জুটি একসঙ্গে ইতালিতে বেড়াতে গিয়েছিলেন। করোনার বিস্তার ঠেকাতে দেশজুড়ে লকডাউন জারির পর রাজপরিবারের সদস্যরা প্রথমবারের মতো ওই বিয়ের আয়োজনে একত্রিত হলেন বলে জানাচ্ছে গার্ডিয়ান।

রাজপ্রাসাদের এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘পারিবারিক আবহের মধ্যে রাজকুমারি বিয়াট্রিস ও এডোয়ার্ডো ম্যাপেলি মোজ্জির বিয়ের আনুষ্ঠানিকতা গত শুক্রবার (১৭ জুলাই) স্থানীয় সময় সকাল ১১টার দিকে অনুষ্ঠিত হয়েছে। সরকারি নির্দেশনা মেনে তাতে রানি, ডিউক অব এডিনবার্গ এবং ঘনিষ্ঠজনরা এই অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন।’

জানা যায়, এডোয়ার্ডো ম্যাপেলি মোজ্জির আগের স্ত্রীর দুই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। ধনকুবের মোজ্জি দেশটির রিয়েল স্টেট কোম্পানি বানডা প্রোপার্টির পরিচালক। ব্রিটিশ রাজপরিবারের নবম প্রজন্ম হলেন রাজকুমারি বিয়াট্রিস। প্রিন্স হ্যারি ও উইলিয়ামের ফার্স্ট কাজিন বিয়াট্রিস।

এই বিভাগের আরো খবর