রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় মোট ৫ লাখ ৩০ হাজার মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনাভাইরাসে এ পর্যন্ত ৫ লাখ ৩০ হাজার ৯৩৫ জনের মৃত্যু হয়েছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় শনিবার (৪ জুলাই) দিবাগত রাত ১২টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ১২ লাখ ৮৭ হাজার ১০৪ জন। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৬৪ লাখের বেশি ভুক্তভোগী।

বিভিন্ন দেশের সরকারী সূত্রে প্রাপ্ত এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে পাওয়া তথ্যের সমন্বয় করে এএফপি এই হিসাব প্রকাশ করেছে। এই সংখ্যা প্রকৃত আক্রান্তের সংখ্যার অংশ মাত্র। অনেক দেশে কেবলমাত্র উপসর্গ দেখে অথবা গুরুতর অসুস্থদেরই টেস্ট করা হয়।

সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে করোনায় ১ লাখ ২৯ হাজার ৪৩৭ জনের মৃত্যু হয়েছে, দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২৭ লাখ ৯৫ হাজার ১৬৩ জন, এদের মধ্যে ৭ লাখ ৯০ হাজার ৪০৪ জন করোনামুক্ত হয়েছে।

যুক্তরাষ্ট্রের পরেই সবচেয়ে ক্ষতিগ্রস্ত ব্রাজিলে ৬৩ হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৩৯ হাজার ৮১ জন। এরপরে যুক্তরাষ্ট্রে ৪৪ হাজার ১৩১ জনের মৃত্যু হয়েছে,আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৪ হাজার ২৭৬ জন; ইতালিতে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৮৩৩ জন, আক্রান্ত হয়েছে ২ লাখ ৪১ হাজার ১৮৪ জন এবং ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৮৯৩ জন, আক্রান্ত হয়েছে ২ লাখ ৩ হাজার ৩৬৭ জন।

এই বিভাগের আরো খবর