রবিবার, ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

“আরাফাত রহমান কোকো মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট পর্তুগাল-২০২৪” এর জার্সি ও ট্রফি উন্মোচন

নাসিম রিয়াদঃ “আরাফাত রহমান কোকো মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট পর্তুগাল-২০২৪” আয়োজক কমিটির উদ্যোগে সোমবার স্থানীয় সময় রাত ৭.০০ ঘটিকায় লিসবনের স্থানীয় একটি রেস্টুরেন্টে জার্সি ও ট্রফির মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি আয়োজক কমিটির সদস্য জুবেল আহমদ এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়।

 

আয়োজক কমিটির সদস্য আব্দুল ওয়াহিদ চৌধুরী পারভেজের সঞ্চালনায় আরাফাত রহমান কোকো মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট পর্তুগাল ২০২৪ সফল করতে বক্তব্য রাখেন আয়োজক কমিটির সদস্য আবু ইউসুফ তালুকদার, শেখ খালেদ আহমেদ মিনহাজ, সাইফুল হক ,আজমল আহমদ, শামসুজ্জামান জামান, মন্জুরুল হোসেন জিন্নাহ, ছায়েফ আহমদ সুইট।

বক্তারা ক্রিকেটে আরাফাত রহমান কোকোর অবদান নিয়ে আলোচনা করে বলেন, আজ সারা বিশ্বের মানুষ বাংলাদেশের ক্রিকেট সম্পর্কে অবগত, বর্তমান ক্রিকেটকে এই পর্যায়ে নিয়ে যেতে সবচেয়ে বেশি অবদান বাংলাদেশের মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এর সর্ব কনিষ্ঠ সন্তান জনাব আরাফাত রহমান কোকো। আর সেই মহান বেক্তির ক্রিকেটের প্রতি ভালবাসা তরুণ প্রজন্মকে জানিয়ে দেওয়ার জন্য এবং তাকে স্বরণ রাখতে ইউরোপ তথা বহির্বিশ্বের প্রায় প্রতিটি দেশে এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়।

 

বক্তারা আরোও বলেন, তিনি যখন দায়িত্বে ছিলেন তখন বাংলাদেশের ক্রিকেটার মুশফিকুর রহিম, তামিম ইকবালের মত তারকা খেলোয়ার এর আবির্ভাব হয়।

 

আয়োজক কমিটির সদস্য ছায়েফ আহমেদ সুইট বলেন, “টুর্নামেন্টে ৮ টি টিমের অংশগ্রহণের মাধ্যমে এবং সকলের সহযোগিতায় একটি প্রানবন্ত ও সুন্দর টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।”

 

অংশগ্রহণ কারী প্রতিটি দলের টিম ম্যানেজারের হাতে জার্সি তুলে দেওয়া হয় আয়োজক কমিটির পক্ষ থেকে।

এবং পরে সম্মিলিত ভাবে ট্রফির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আয়োজক কমিটির সদস্য এম কে নাসির, দেলোয়ার আহমেদ রাফি, মাহফুজুল আলম সোহাগ,বীর মুক্তিযোদ্ধা কাজী এমদাদ, সাইদুল ইসলাম, আব্দুল হাসিব, মহিন উদ্দিন,মোয়াজ্জেম হোসেন কায়েছ, সুজন ভুইয়া, কবির আহমেদ খান, তানভীর তারেক, লিটন মিয়া, তুফায়েল আহমেদ, আব্দুল লতিফ কয়েস, আব্দুল গাফফার ,সানী সুমন, সৈয়দ রাসেল, মোহাম্মদ আলী আকবর জুয়েল,গিলমান চৌধরী, মোহাম্মদ আমান, এমদাদুল হক স্বপন, এমডি কফিল উদ্দিন, জাকির আহমদ, সাহেদ আহমদ, রুবেল চৌধুরী, জাহেদ আহমদ,রাহুল আহমদ, আব্দুল মতিন, তাজ উদ্দিন, মাজেদ আহমেদ সামি, আবদুল আহাদ, মর্তুজ আলী, কাজী জুয়েল,মোহাম্মদ চুনু মিয়া,আলমাছ উদ্দিন, কারী সায়েম উদ্দিন,আনোয়ার হোসেন সিহাব, সুমন আহমদ, প্রমুখ।

 

পর্তুগাল বিএনপির আহবায়ক আবু ইউসুফ তালুকদার আয়োজক কমিটির সদস্য, পর্তুগাল বিএনপি, যুবদল ও সেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের প্রতি বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান, সুন্দর একটি টুর্নামেন্টের আয়োজনের উদ্যোগ গ্রহন করার জন্য।

এই বিভাগের আরো খবর