বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জরুল হাফিজের সাংবাদিকদের সাথে সংবাদ সন্মেলন

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সরকারের আশ্রয়ণ প্রকল্প-২’র আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য চাঁপাইনবাবগঞ্জ জেলায় নির্মাণ করা হয়েছে ১ হাজার ৩১৯টি গৃহ। আগামী ২৩ জানুয়ারি সারাদেশের সঙ্গে একযোগে এই জেলায় নির্মিত গৃহগুলোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন বলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ জানিয়েছেন। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) বেলা ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের আশ্রয়ণ প্রকল্পের বিস্তারিত তুলে ধরেন।

জেলা প্রশাসক জানান, জেলার ৫ উপজেলায় ১ হাজার ৩১৯টি গৃহ নির্মাণ করা হয়েছে। এর মধ্যে জেলার সদর উপজেলায় ১৩০টি, শিবগঞ্জ উপজেলায় ৭৩৭টি, গোমস্তাপুর উপজেলায় ৯৫টি, নাচোল উপজেলায় ২০০টি এবং ভোলাহাট উপজেলায় ১৫৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য এই গৃহগুলো নির্মাণ করা হয়েছে। টয়লেট ও রান্নাঘরসহ দুই কক্ষ বিশিষ্ট আধা পাকা প্রতিটি গৃহের নির্মাণ ব্যয় হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।
জেলা প্রশাসক বলেন-মাননীয় প্রধানমন্ত্রীর উপদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি সারাদেশ যুক্ত থাকবে। তবে প্রধানমন্ত্রী ৪ জেলার সঙ্গে কথা বলবেন। এর মধ্যে তিনি প্রথমেই চাঁপাইনবাবগঞ্জের সঙ্গে যুক্ত হবেন। এ জন্য সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের সল্লা গ্রামে প্রকল্প স্থানে ব্যাপক আয়োজন করা হয়েছে। সেখানে মনোরম পরিবেশে ৩৬টি গৃহ নির্মাণ করা হয়েছে। ২৩ জানুয়ারি উপকারভোঘীদের হাতে জমির দলিল ও গৃহের চাবি তুলে দেয়া হবে। ২৩ উদ্বোধন অনুষ্ঠান সফল কতে সকালের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক।
এ-সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্র নাথ উরাঁও, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম।

এই বিভাগের আরো খবর