শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তাড়াইল উপজেলা সদর সিসি ক্যামেরায় অন্তর্ভূক্তি কাজের উদ্ভোধন

মুকুট দাস মধু, কিশোরগঞ্জঃ কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা সদর সিসি ক্যামেরায় অন্তর্ভূক্ত করার কাজের উদ্ভোধন করা হয়েছে।

রবিবার (২৭ ডিসেম্ভর) বিকাল সাড়ে ৪ টার দিকে তাড়াইল থানা চত্বরে অনলাইনে উক্ত কাজের উদ্ভোধন করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো.সারওয়ার মুর্শেদ চৌধুরী।উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তারেক মাহমুদ,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মুজিবুর রহমান,পুলিশিং কমিটির উপজেলা সভাপতি একেএস জামান সম্রাট সহ স্থানীয় সাংবাদিক ও সুধীজন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.তারেক মাহমুদের অর্থয়ন ও বাস্তবায়নে এবং থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো.মুজিবুর রহমানের পরিকল্পনায় তাড়াইল সদর বাজার ও তার আশপাশের এলাকা সিসি ক্যামেরার আয়তায় আনা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মাহমুদ জানান,আপাতত ৭ টি ক্যামেরা বসানোর কাজ সমাপ্ত করা হয়েছে।আমাদের সেটআপে মোট ৩২ টি ক্যামেরা বসানো যাবে।পর্যায়ক্রমে আমরা ক্যামেরার পরিমান বাড়িয়ে নিবো।
তাড়াইল থানার অফিসার ইনচার্জ মো.মুজিবুর রহমান জানান,থানার নিজ কক্ষে বসেই সদর বাজারের তদারকি করতে পারবেন।তিনি নিজ কক্ষে সিসি ক্যামারায় ধারনকৃত ভিডিওচিত্র সাংবাদিকদের দেখান।উন্নত প্রযুক্তির নাইট ভিশন ক্যামারায় অন্ধকারেও স্বচ্ছ দেখা যায়।
তিনি আরও বলেন,যে কোনও নাগরিক তার নিজ বাসভবনের সামনের রাস্তায় সিসি ক্যামেরা স্থাপন করে তাড়াইল থানায় যদি তারের সংযোগ দিতে পারেন তবে থানা থেকেই মনিটরিং এর ব্যবস্থা করা হবে।

 

এই বিভাগের আরো খবর