রবিবার, ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

পর্তুগাল বিএনপির নেতাদের সাথে রাষ্ট্রদূত রেজিনা আহমেদের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পর্তুগাল শাখার একটি প্রতিনিধি টিমের সাথে গত মঙ্গলবার দুপুর ১ ঘটিকার সময় লিসবনে রাষ্ট্রদূত জনাবা রেজিনা আহমেদ এর সাথে এক সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় রাষ্ট্রদূত জনাবা রেজিনা আহমেদ বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে প্রবাসীদের ব্যাপক অবদান রয়েছে উল্লেখ করে বলেন, “পুর্তগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য ন্যায়সঙ্গত যেকোনও ধরনের সহযোগিতা পূর্বের ন্যায় দূতাবাসের পক্ষ থেকে অব্যাহত থাকবে। তিনি প্রবাসী বাংলাদেশি বিভিন্ন ব্যবসা বাণিজ্য, রাজনীতি, অর্থনীতি, সমাজনীতি, সংস্কৃতি, সাংবাদিকতা ও অন্যান্য বিষয়ে আলোচনা করেন।”

এসময় পর্তুগাল বিএনপির আহবায়ক আবু ইউসুফ তালুকদার ও সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইটের নেতৃত্বে রাষ্ট্রদূত রেজিনা আহমেদ এর সাথে মত বিনিময় করেন পর্তুগাল বিএনপির সিঃ যুগ্ম আহবায়ক কাজল আহমদ, যুগ্ম আহবায়ক শেখ খালেদ আহমদ মিনহাজ, মনজুরুল হোসেন জিন্নাহ, সাইফুল হক, আজমল আহমদ ,শামসুজ্জামান জামান , এম কে নাসির, দেলোয়ার আহমদ রাফি, পর্তুগাল বিএনপির যুগ্ন সদস্য সচিব আব্দুল ওয়াহিদ চৌধুরী পারভেছ, যুগ্ন সদস্য সচিব মাহফুজুল আলম সোহাগ,বীর মুক্তিযোদ্ধা পর্তুগাল বিএনপির আহবায়ক কমিটির সদস্য কাজী এমদাদ, সদস্য সাইদুল ইসলাম, আব্দুল হাসিব, পর্তুগাল বিএনপি নেতা মহিন উদ্দিন, এমদাদুল হক স্বপন পর্তুগাল বিএনপির সদস্য, মোয়াজ্জেম হোসেন কায়েছ, বদরুল আলম, তুফায়েল আহমেদ, শাহাব উদ্দিন,বিএনপি নেতা তানভীর তারেক, সানী সুমন, জাকির আহমদ, পর্তুগাল বিএনপির সদস্য জুবেল আহমদ ,রুবেল চৌধুরী, স্বেচ্ছাসেবক দলের সিঃ যুগ্ম আহবায়ক গিলমান চৌধরী, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আমান, পর্তুগাল যুবদল নেতা এমদাদুল হক স্বপন, এমডি কফিল উদ্দিন, এস এম কাউসার, রাহী প্রমুখ।

মত বিনিময় সভায় প্রথমে পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট সবাইকে পরিচয় করে দেন পরবর্তীতে পর্তুগাল বিএনপির নেতারা বলেন, “পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের পরিবারের ভিসা উত্তলন করতে সময় ও আর্থিক খরচের দিক বিবেচনা করে বাংলাদেশে পর্তুগাল দুতাবাস স্থাপন করার বিষয় নিয়ে গুরুত্ব সহকারে আলোচনা হয় এবং প্রবাসীরা যখন দূতাবাস আসেন তাদের সাথে সুন্দর এবং বন্ধু সুলভ আচরন করে যেন সহযোগিতা করা হয় তা নিয়েও আলোচনা হয়। অতীতের মত কোন ভাবেই বাংলাদেশ দূতাবাসকে দলীয় করন করতে দেয়া হবে না বলে আশ্বস্ত করে নেতৃবৃন্দ বলেন যদি আমাদের দলের কেউ অনিয়ম করার চেষ্টা করে দায়িত্বশীল নেতৃবৃন্দদের কাছে বিষয়টি অবগত করতে বলা হয়।”

এসময় দূতাবাসের রাস্ট্রদূত রেজিনা আহমেদ ছাড়াও দায়িত্বশীলদের মধ্যে উপস্থিত ছিলেন গোলাম সারোয়ার, দিনা বেগম ও শাহাব উদ্দিন।

 

সৌজন্য সাক্ষাৎ কালে পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন পর্তুগাল বিএনপি নেতা কবির আহমেদ খান, সদস্য লিটন মিয়া, সদস্য রুবেল চৌধুরী, সদস্য জাহেদ আহমদ, এস এম কাউসার, দিলোয়ার আহমদ, রাহী,মুহিব প্রমুখ।

 

পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট রাষ্ট্রদূতকে বিশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান সুন্দর একটি পরিবেশে সৌজন্য সাক্ষাৎ করার সুযোগ করে দেওয়ার জন্য। এসময় রাষ্ট্রদূত রেজিনা আহমেদ ও সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান।

এই বিভাগের আরো খবর