শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু কৃষি আধুনিকায়ন ও যান্ত্রীকিকরনের কথা বলেছিলেন

শফিউল আলম লাভলু, শেরপুর: কৃষিমন্ত্রনালয়ের সচিব মো. মেসবাহুল ইসলাম বলেছেন বঙ্গবন্ধু যে সবুজ বিপ্লবের ডাক দিয়েছিলেন সেই সবুজ বিপ্লব, আধুনিকায়ন ও যান্ত্রীকিকরনের কথা বলেছিলেন সেই সুফলগুলো আমরা পেয়েছি বলেই আজকে আমরা খাদ্য শস্যে অনেক বেশি এগিয়ে চলছি। তিনি আরো বলেন কৃষির চ্যালেঞ্জগুলো মোকাবিলা করা সম্ভব হয়েছে কৃষি বান্ধব সরকারের কারনে।

কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে শেরপুরের নকলায় আজ (শনিবার) সকালে বানেশ্বর্দী এলাকায় সমলয় বোরোধান চাষে উদ্বুদ্ধকরণের নিমিত্তে স্থানীয় কৃষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. আসাদুল্লাহ এর সভাপতিত্বে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পরেশ চন্দ্র দাসের সঞ্চালনায় আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কৃষিমন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রসারণ) মো. হাসানুজ্জামান কল্লোল, বিএডিসি’র চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম মুকুল, উপ-পরিচালক কৃষিবিদ ড. মোহিত কুমার দে, উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, ইউপি চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত প্রমুখ।

এসময় জেলা প্রশাসক আনার কলি মাহবুব, কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. আ: মাজেদ, নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, নকলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুশফিকুর রহমান মুভিবাংলা টেলিভিশনের জেলা প্রতিনিধি ও নকলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শফিউল আলম লাভলুসহ সহ স্থানীয় কৃষক-কৃষানীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর