শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাঘা আড়ানী পৌরসভায় বিট পুলিশিং অনুষ্ঠিত

এম ইসলাম দিলদার, রাজশাহীঃ রাজশাহীর বাঘা উপজেলাধীন আড়ানী পৌরসভায় জনসংখ্যা এবং অপরাধ প্রবণতা বিবেচনা করে বিট পুলিশিং অফিস স্থাপন করা হয়েছে। প্রতিটি বিটের ইনচার্জ একজন করে পুলিশ এসআই এবং তাকে সহায়তা করার জন্য এএসআই ও কনস্টেবল রয়েছে।প্রতিটি বিটে একটি করে মোবাইল নম্বর রয়েছে।

বুধবার(২৬আগস্ট) উপজেলার আড়ানীর পৌর বিট অফিসে পৌর মেয়র মুক্তার আলীসহ এসআই আশরাফ আলী(০১৭২১৮৪৮১২৭) এএসআই রেজাউল করিম রেজা উপস্থিতিতে বিট পুলিশিং অনুষ্টিত হয়েছে। বাঘা থানার মোট ১৩টি বিট অফিস স্থাপন করা হয়েছে।থানার বিট অফিসগুলো ইউনিয়ন পরিষদ ও পৌরসভা কার্যালয়ে অবস্থিত বলে জানান বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম।

এসআই আশরাফ আলী বাঘা রিপোটার্স ক্লাবের সাংবাদিকদের জানন, কার্যক্রমের মাধ্যমে বিট অফিসারগণ বিট এলাকায় বসবাসরত জনসাধারণের কাছে থেকে আইনশৃঙ্খলা জনিত সমস্যার কথা শুনে এবং আইনগত সমাধান প্রদান করে আসছি ।শুধু তাই নয় করণীয় ও বর্জনীয় সম্পর্কেও প্রয়োজনীয় পরামর্শ প্রদান করছি ওসি স্যারের নির্দেশ ক্রমে। বিট পুলিশিং হলো পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌছানোর বলিষ্ঠ ও প্রকৃষ্ট হাতিয়ার। বিটসমূহে এসে অতি সহজেই সংশ্লিষ্ট বিটসমূহের অধিবাসীগণ মাদক,সন্ত্রাস,জঙ্গীবাদ,ইভটিজিং, বাল্যবিবাহ, নারী ও শিশু নির্যাতন সহ যেকোনো অপরাধের কথা বলতে পারেন এবং তৎক্ষনাত প্রয়োজনীয় আইনগত সেবা নিতে পারবেন এই বিট অফিস হতে। এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো হচ্ছে।

বিট পুলিশিং সম্পর্কে আড়ানীর পৌরসভার মেয়র মুক্তার আলী বলেন,সর্বস্তরের জনগণের জন্য এটি খুব ভালো একটি উদ্যোগ গ্রহন করেছেন পুলিশ প্রশাসন।পুলিশ সদস্যরাই সেবা নিয়ে যাবেন মানুষের কাছে,এতে করে সাধারণ জনগণ তাদের সমস্যাগুলোর দ্রুত সমাধান পাবে। এসময় আরও উপস্থিত ছিলেন পৌরসভার সকল ওয়ার্ডের কাউন্সিলর ও জনপ্রতিনিধি সহ আরও অনেকে।

এবিষয়ে বাঘা থানার অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম বলেন,বাঘা থানায় , মাদক দ্রব্যসহ সন্ত্রাসী কর্মকান্ড প্রতিরোধ ও জননিরাপত্তা নিশ্চিত করা ছাড়াও বিট অফিসের মাধ্যমে দাম্পত্য বিরোধ ও সামাজিক বিবাদ নিষ্পত্তিতে বাঘা থানা পুলিশ সদস্যরা এক যোগে কাজ করে যাচ্ছেন।

এই বিভাগের আরো খবর