রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মন্ত্রিপরিষদ সচিবের চুক্তির মেয়াদ দুই বছর বাড়ল

ডেস্ক নিউজ :  মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের চুক্তির মেয়াদ আরও দুই বছর বাড়িয়েছে সরকার। আজ মঙ্গলবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আগের চুক্তির ধারাবাহিকতায় এবং একই শর্তে আনোয়ারুল ইসলামকে দুই বছরের চুক্তিতে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে পুনঃনিয়োগ দেওয়া হয়েছে। আগামী ১৬ ডিসেম্বর থেকে তার নতুন মেয়াদ গণনা শুরু হবে।

২০১৯ সালের ২৮ অক্টোবর মন্ত্রিপরিষদ সচিব নিয়োগ পান খন্দকার আনোয়ারুল ইসলাম। চাকরির মেয়াদ শেষ হওয়ায় গত বছরের ৯ ডিসেম্বর এক বছরের চুক্তিতে তাকে মন্ত্রিপরিষদ সচিব পদে রেখে দেয় সরকার।

খন্দকার আনোয়ারুল ২০১১ সালের ১৩ নভেম্বর সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগ দেন। এরপর ২০১৩ সালে তিনি সচিব এবং ২০১৭ সালে জ্যেষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি পান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রী নেয়ার পর ডেভলপমেন্ট প্ল্যানিং এর উপর পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা শেষ করে ১৯৮৩ সালে সরকারি চাকরিতে যোগ দেন খন্দকার আনোয়ারুল ইসলাম।

কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের বিভিন্ন পদে দায়িত্ব পালন ছাড়াও বিশ্বব্যাংক, ইউএনএফপিএ, এডিবি, সিআইডিএ, ডিজিআইএস, ইউএনডিপি’র অর্থায়নে পরিচালিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পে উপ-পরিচালক, উপ-প্রকল্প পরিচালক, প্রকল্প পরিচালক এবং জাতীয় প্রকল্প পরিচালক হিসেবে কাজ করেছেন আনোয়ারুল ইসলাম।

এই বিভাগের আরো খবর