রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশফিকদের ক্লাস নেবেন ভারতের বিশ্বকাপজয়ী কোচ

স্পোর্টস ডেস্ক : কোরবানির ঈদের আগে থেকেই দেশের চারটি স্টেডিয়ামে সীমিত আকারে অনুশীলন করে আসছেন জাতীয় দলের ক্রিকেটাররা। ঈদের ছুটি শেষে আবারও সেই সুযোগ তারা পাবেন। তবে এর মাঝেই মুশফিকদের অনলাইন ক্লাস নেবেন ভারতের বিশ্বকাপজয়ী প্রোটিয়া কোচ গ্যারি কারস্টেন। তার অধীনেই ২০১১ বিশ্বকাপের শিরোপা জিতেছিল মহেন্দ্র সিং ধোনির ভারত। সেই থেকে কারস্টেন এখন হাই প্রোফাইল কোচ।

কারস্টেনের সঙ্গে ক্রিকেটারদের এই ক্লাসের আয়োজন করেছেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। দক্ষিণ আফ্রিকায় কারস্টেন প্রধান কোচ থাকার সময় ডমিঙ্গো তার সহকারী কোচ ছিলেন। এছাড়াও বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে কারস্টেনের যোগাযোগ পুরনো। তিনি অল্প সময়ের জন্য বিসিবির পরামর্শক পদে কাজ করেছেন। তার পরামর্শেই এর আগে স্টিভ রোডসকে প্রধান কোচ করেছিল বিসিবি। গত বিশ্বকাপের পর যার চাকরি যায়।

লকডাউনের মাঝে ক্রিকেট বিষয়ে নিয়মিতই অনলাইন সভা চলছে টাইগারদের। ইতোমধ্যে ৮টি সভা হয়েও গেছে। ডমিঙ্গোর অনুরোধেই কারস্টেন আসছেন মুশফিকদের সামনে। মুশফিকের যে বিষয়গুলো জানার আছে, সেগুলো সম্পর্কে বলবেন তিনি। এর আগেও রাসেল ডমিঙ্গো জাতীয় দলের অনুশীলনের দায়িত্ব পেস বোলিং কোচ ওটিস গিবসনকে দিয়েছিলেন। এবার তিনি এমন একজনকে আনলেন, যিনি ভারতকে বিশ্বকাপ জিতিয়ে নিজ দেশ দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডের এক নম্বর দল করেছিলেন।

এই বিভাগের আরো খবর