সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

পর্তুগাল যুবদলের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত

নাসিম আহমেদ:: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল পর্তুগাল শাখা যুবদলের উদ্যোগে পর্তুগাল যুবদলের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২২ সেপ্টেম্বর রাজধানী লিসবনের একটি অভিজাত হোটেলে সিলেট গোলাপগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি যুব নেতা ইমদাদুর রহমান স্বপনের সভাপতিত্বে ও সিলেট জেলা ছাত্রদলের সাবেক কৃষি গবেষণা বিষয়ক সম্পাদক যুবনেতা মাজেদ আহমদ সামীর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন পর্তুগাল যুবদল নেতা মর্তুজা আলী।

এসময় বক্তব্য রাখেন, পর্তুগাল যুবদল নেতা সাইফুল আলম নিরব, যুবদল নেতা আনোয়ার হোসেন শিহাব, পর্তুগাল যুবদল নেতা জাবেদ হক, যুবদল নেতা আব্দুল লতিফ অনিক, মৌলবী বাজার সাবেক জেলা ছাত্রদল নেতা যুননেতা এস এম কাউসার আলম, যুবনেতা শাহ জাহান আলম সানি, যুবদল নেতা মোহাম্মদ চুনু, কুলাউরা কলেজ ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক যুবনেতা সায়েম তালুকদার, সাবেক ছাত্রদল নেতা মাহদী হাসান, যুবনেতা হুসাইন মাহমুদ, যুবনেতা মো: শাহান উদ্দিন, আলমগীর হাসান, আজিজুর রহমান, রাবেল আহমদ, মোস্তফা কামাল, আলী আহমদ, সায়েক আহমদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, “স্বৈরাচার হাসিনা দেশকে ধ্বংসের দারপ্রান্তে রেখে জনবিস্ফোরণের মুখে পালিয়ে গেছে। ১৯৭১ সালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানে ডাকে যেভাবে দেশপ্রেমিকরা ঝাপিয়ে পড়েছিল ঠিক তেমনিভাবে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ডাকে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব সমুন্নত রাখতে গণতন্ত্র রাক্ষার আন্দোলনে যুবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।”

বক্তারা আরও বলেন, আমরা যুবদলের নেতৃবৃন্দ পর্তুগাল বিএনপির সাথে এক হয়ে কাজ করতে আমাদের পর্তুগাল যুবদলের কমিটি করা জরুরি। পর্তুগাল যুবদলের কমিটি করতে দায়িত্বশীল সকল নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

পর্তুগাল যুবদলের কার্যক্রমকে আরও গতিশীল করতে দ্রুত সময়ের মধ্যে পর্তুগাল যুবদলের কমিটি প্রদান করতে কেন্দ্রীয় যুবদলের দৃষ্টি আর্কষণ করে বক্তারা বলেন, “দেশকে অস্থিতিশীল করতে দেশ-বিদেশে থেকে আওয়ামীলীগ ও তাদের দোষরা এখন স্বরযন্ত্র অব্যাহত রেখেছে এদের থেকে সর্তক থাকতে দেশবাসীর প্রতি আহবান জানান। জুলাই বিপ্লবে আহত ও নিহত সকলকে স্বরণ করে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান এবং আগামী ৬ অক্টোবর পর্তুগাল যুবদলের পরবর্তী সভায় সকলের উপস্থিতি কামনা করেন।

উক্ত সভায় ভারচুয়ালি উপস্তিত ছিলেন সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক পর্তুগাল যুবদল নেতা কফিল আহমদ ও গাজিপুর মহাগনর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মোশারফ হোসেন সুমন।

এই বিভাগের আরো খবর