বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নরসিংদীতে নতুন ২২ জনসহ মোট করোনা শনাক্ত ১৪৪৩

 

মোঃ সালাহউদ্দিন আহমেদঃ নরসিংদী জেলায় বেড়েই চলেছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। নতুন করে এ জেলায় আরও ২২ জন করোনায় হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ১ হাজার ৪৪৩ জন। এদের মধ্যে সদর উপজেলায় ৯১৫ জন, শিবপুর উপজেলায় ১৩২ জন, পলাশ উপজেলায় ১২৪ জন, মনোহরদী উপজেলায় ৭৭ জন, বেলাব উপজেলায় ৮৫ জন ও রায়পুরা উপজেলায় ১১০ জন।

এ পর্যন্ত এ জেলায় মৃত্যু হয়েছে ৩৫ জন। এদের মধ্যে নরসিংদী সদর উপজেলায় ২২ জন, পলাশ উপজেলায় ২ জন, বেলাব উপজেলায় ৪ জন, রায়পুরা উপজেলায় ৪ জন, মনোহরদী উপজেলায় ২ জন ও শিবপুর উপজেলায় ১ জন।

এ জেলা থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয় ৭ হাজার ২০৫ টি আর ফলাফল পাওয়া যায় ৭ হাজার ৬০টি। এ পর্যন্ত আইসোলেশন মুক্ত ১ হাজার ৯ জন, হাসপাতালে আইসোলেশনে আছে ১৪ জন ও হোম আইসোলেশনে আছে ৩৮৫ জন। আজ শুক্রবার (৩ জুলাই) সকালে এ তথ্য জানান, নরসিংদী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন।

নতুন ২২ জন করোনা আক্রান্ত রোগীদের নমুনা সংগ্রহ ও ফলাফল : ১ জুলাই আইপিএইচ এ পাঠানো ৬২ টি নমুনার ফলাফল পাওয়া যায়। এতে ৫ টি পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে নরসিংদী সদর উপজেলার ৩ জন, শিবপুর উপজেলার ১জন ও মনোহরদী উপজেলায় ১ জন। আইসিডিডি আরবিতে ১ জুলাই পাঠানো ২০টি নমুনার মধ্যে ৮টি পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে সদর উপজেলায় ৭জন ও শিবপুর উপজেলায় ১জন। এবং একই স্থানে ৩০ জুন পাঠানো ২০টি নমুনায় ৯টি পজিটিভ রিপোর্ট আসে। এর মধ্যে সদর উপজেলায় ৮ জন ও রায়পুরা উপজেলায় ১জন।

এদিকে ২ জুলাই দুপুরে নরসিংদী সদর উপজেলার মাধবদী পৌরসভার ৪ ও ৫ নং ওয়ার্ডের রেড জোন এলাকা ২১ দিন লকডাউন থাকার পর এই দুটি ওয়ার্ডের ২৩ জন করোনা রোগীর মধ্যে ২০ জন সুস্থ হয়ে যাওয়ায় ইয়োলো জোন হিসেবে ঘোষণা করে জেলা প্রশাসন নরসিংদী।

এই বিভাগের আরো খবর