বুধবার, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

৩ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করবে বাফুফে

ডেস্ক নিউজ : কংগ্রেসের এক মাস আগে আগামী ৩ সেপ্টেম্বর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) তফসিল ঘোষণা করা হবে। বৈঠক শেষে প্রধান নির্বাচন কমিশনার মেজবাহ উদ্দিন গতকাল মঙ্গলবার এক ভিডিও কনফারেন্সে এ কথা জানান।

তিনি বলেন, ‘৩ সেপ্টেম্বর আমরা আবারো বৈঠকে বসব এবং ওই দিনেই আমরা নির্বাচনী তফসিল ঘোষণা করব। আমাদের লক্ষ্য হচ্ছে নির্বাচনের অন্তত ১৫দিন আগে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা। যাতে বাফুফে তাদের ওয়েবসাইটে ওই তালিকা প্রকাশ করতে পারে। একইসঙ্গে নোটিশ বোর্ডেও টানানো হবে ভোটার তালিকা।’

মেজবাহ আরও বলেন, অতীতের যে কোনো সময়ের তুলনায় শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে ফুটবল ফেডারেশনের নির্বাচন। যেটি নিয়ে সবার মধ্যে বিরাজ করছে ব্যপক উত্তেজনা।

গত ১১ আগস্ট বাফুফের নির্বাহী কমিটি ৩ অক্টোবর নির্বাচনী কংগ্রেস আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে। ওই তারিখে বাফুফের নির্বাচন আয়োজনেরও সম্মতি দিয়েছে ফিফা ও এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)।

গত ৩০ এপ্রিল শেষ হয়ে গেছে বর্তমান কমিটির মেয়াদ। এর আগেই ২০ এপ্রিল নির্বাচনের তারিখ নির্ধারণ করেছিল বাফুফে। কিন্তু করোনা মাহামারির কারণে ফিফা ও এএফসির অনুমোদন নিয়ে নির্বাচনটি অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়।

এতে বলা হয় নির্বাচন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত বর্তমান কমিটিকে কার্যক্রম চালানোর ক্ষমতা দেয়া হয়েছে এবং কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসলে নির্বাচনের আয়োজন করতে হবে।

এই বিভাগের আরো খবর