রবিবার, ১৫ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ জাতীয়তাবাদী দল যুক্তরাজ্য লুটন শাখার উদ্যোগে বিএনপির ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল যুক্তরাজ্য লুটন শাখার উদ্যোগে বিএনপির ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

প্রবীন মুরব্বি জনাব আব্দুল মান্নানের সভাপতিত্বে ও লুটন আহবায়ক কমিটির সাবেক সদস্য মুজাহিদ খানের সঞ্চালনায় জুবের আহমদের কোরআান তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। 

আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন লুটন সেচ্ছাসেবক দলের সভাপতি মাহমুদুল মজিদ চৌধুরী। আরও বক্তব্য রাখেন লুটন বিএনপি নেতা মনজুর আহমদ শাহনাজ, মনসুর আহমেদ রুবেল, সোহেল আহমদ, আবুল কয়েছ, এমদাদুল হক পাভেল, স্পেন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম পংকী তালুকদার, পর্তুগাল বিএনপির সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট, লুটন বিএনপি নেতা সমুজ মিয়া, কামরুজ্জামান খান ,রিয়াজ উদ্দীন লুতফুর, যুবদল নেতা সৈয়দ কামাল আহমদ মুরাদ, সৈয়দ রুয়েজ আহমদ, আনিসুর রহমান ,মামুন আহমদ, আহাদ গাজী।

এসময় বক্তারা বলেন, “১৯৭৮ সালের ১লা সেপ্টেম্বর শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করে বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। বিএনপির রাজনীতি করতে হলে দেশ নেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বকে মেনেই রাজনীতি করতে হবে এবং দল যে সিদ্ধান্ত দিবে সেই সিদ্ধান্তের প্রতি সম্মান রেখে রাজনীতি করতে হবে। বিএনপিতে কোন সন্ত্রাসীদের জায়গা নেই দলের ভিতরে কোন কর্মী বা নেতা যদি দলীয় অবকাটামোর বাহিরে গিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেন তাহলে তাদের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত নেওয়া হবে।”

 

তারা আরও বলেন, “দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামীর দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে ছাত্র জনতা ও সাধারণ জনসাধারণের আত্মঘাতী ও অসংখ্য নেতাকর্মীর রক্ত রঞ্জিত হয়ে বাংলাদেশকে নতুন স্বাধীনতা ও দীর্ঘদিনের স্বৈরশাসক খুনি হাসিনাকে দেশ থেকে বিতাড়িত করেছে তাদের সকলের প্রতি সম্মান রেখে দেশ ও জাতীর জন্য কাজ করে সকল প্রকার প্রতিহিংসা কে পরিহার করে মানুষের ভালবাসা অর্জন করতে হবে ।”

 

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, হাসান আকন্দ, মাইদুল ইসলাম শাহজাহান, দেলোয়ার হোসেন, হাফিজুর রহমান, মন্জুর খান, সোহেল আহমদ, গাজী আকুল, আব্দুল কাদির, আনিস মিতা শিপন আহমদ আং বশির লালা, আক্তার হোসেন মাসুদ আহমেদ প্রমুখ।

 

সভা শেষে দেশনেত্রী বেগম খালেদা জিয়া সুস্থতা কামনায় এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকল ছাত্র জনতার রুহের আত্মার মাগফেরাত কামনা করে এবং লুটন বি এন পি নেতা এমদাদুল হক পাভেলের জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন লুটন বিএনপি নেতা মনজুর আহমদ শাহনাজ।

এই বিভাগের আরো খবর